3 new iPhones tipped for 5G, and 12 things you need to know in tech

দুটি সাপ্তাহিক উইকেটে অ্যাপলের দুটি উল্লেখযোগ্য কাহিনী ভেঙে গেছে। প্রথমটি অ্যামাজন আলেক্সা (ব্লুমবার্গ) এবং গুগল সহকারী (তারযুক্ত) সম্পর্কিত সাম্প্রতিক কাহিনীগুলির প্রায় একই রকম: অ্যাপল ঠিকাদাররা অনির্দিষ্ট সিরির কথোপকথনগুলি শুনছে। ইতিমধ্যে, তিনটি নতুন আইফোন এখন 5 জি-র জন্য পরামর্শ দেওয়া হয়েছে - আরো দেখুন

1. 2020 iPhones tipped for 5G support

অ্যাপল 2020 সালে 6.7-ইঞ্চি, 6.1-ইঞ্চি এবং 5.4-ইঞ্চি স্ক্রিন আকারে তিনটি নতুন আইফোন চালু করবে বলে আশা করা হচ্ছে।
প্রাথমিকভাবে সন্দেহ করা হয়েছিল যে আরও দুটি ব্যয়বহুল আইফোন 5 জি ইন্টারনেট ক্ষমতা সমর্থন করবে যখন কম, 6.1-ইঞ্চি মডেলটি এটি করবে না।
তবে অ্যাপল বিশ্লেষক ও আইফোন ভাববাদী মিং-চি কুও এখন তিনটি ফোনই 5 জি (ম্যাকআরমারস) সমর্থন করবে বলে পরামর্শ দিয়েছেন।
এই মডেলগুলি সাব-6GHz এবং দ্রুত মিমিওয়েভ স্পেকট্রামকে সমর্থন করবে যদিও অ্যাপল কেবলমাত্র সাব-6GHz স্পেকট্রামের সমর্থনে কম ব্যয়বহুল 5 জি আইফোনটি চালু করতে পারে।
বলা হয় যে অ্যাপল এর ইন্টেল স্মার্টফোন মডেম চিপ ব্যবসায়িক অধিগ্রহণের পরে সমস্ত তিনটি আইফোন 5G- সামঞ্জস্যপূর্ণ করার জন্য আরও সংস্থান রয়েছে।
কেন এটা কোন ব্যাপার?



5 জি প্রযুক্তিগুলি দ্রুত ডেটা স্থানান্তর হার, কম বিলম্ব এবং আরও সংযুক্ত ডিভাইসগুলির পাশাপাশি ইন্টারনেট-অফ-জিনিস এবং এআই-চালিত পণ্যগুলির এক নতুন তরঙ্গের পথ সুগম করবে।
যদি অ্যাপল তার 2020 আইফোনগুলিতে 5G সমর্থন করতে পারে - সস্তার 5 জি অ্যান্ড্রয়েড ফোনগুলির সাথে প্রতিযোগিতা করতে সক্ষম একটি কম ব্যয়বহুল মডেল সহ - এটি অবশ্যই তার বিক্রয় ড্রাইভে সহায়তা করবে।
এটি ক্রেতাদের কাছে সত্যই কতটা গুরুত্বপূর্ণ তা মূলত অবস্থানের উপর নির্ভর করে on
কিছু ক্যারিয়ারের ২০২০ সালের মধ্যে দেশব্যাপী 5 জি কভারেজ থাকবে (টি-মোবাইল এটি ব্রত করেছে) তবে 2021 আইফোন প্রকাশের আগে পর্যন্ত প্রতিটি বাহক থেকে প্রশস্ত স্কেল কভারেজ নাও থাকতে পারে।
স্মার্টফোন বিপণনকারীরা শীঘ্রই তাদের ফোনের অফারটির জন্য 5G এর সমস্ত সুবিধা নিয়ে কথা বলা শুরু করবে, তবে আপনার অঞ্চলটি কখন বিস্তৃত কভারেজ পাবে তা আপনার জিজ্ঞাসা করা উচিত।
যদি উত্তরটি হয়: "বয়সীদের জন্য নয়, পাল," আপনি নিজের সস্তার 5 জি আইফোন উত্তেজনাকে কিছু সময়ের জন্য পার্ক করতে পারেন।

2. Apple contractors listen to private Siri recordings

অ্যাপল তার ডিজিটাল ভয়েস সহকারী, সিরি উন্নত করতে মানব ঠিকাদারদের নিয়োগ করেছে, দ্য গার্ডিয়ান শিখেছে।
একজন হুইস্ল্লো ব্লোয়ার এই কাজের জন্য কী যুক্ত রয়েছে সে সম্পর্কে বিশদ বিবরণ প্রকাশ করে বলেছিল যে ঠিকাদাররা কীভাবে প্রতিক্রিয়া জানায় তার ভিত্তিতে গ্রেড সিরিতে ব্যবহারকারীদের প্রশ্নের কথা শুনতে হবে।
এটি ধারণা, তবে অ্যাপল পণ্যগুলি "হেই, সিরি" হট শব্দটি ব্যবহার না করা হলেও মাঝে মাঝে ভয়েস ডেটা রেকর্ড করে।
কেন? এই অ্যাক্টিভেশন বাক্যাংশের জন্য অন্যান্য শব্দ বা শব্দ মাঝে মধ্যে ভুল হয়।
ঠিকাদার একটি গার্ডিয়ানকে বলেন, "একটি জিপের শব্দ, সিরি প্রায়শই ট্রিগার হিসাবে শুনতে পায় ars"
(যে ধরণের সমস্যার কারণ হতে পারে তা আপনি কল্পনা করতে পারেন))
ফলস্বরূপ যে ঠিকাদারদের মাঝে মাঝে সম্পূর্ণ দুর্ঘটনাজনক, সম্পূর্ণ ব্যক্তিগত কথোপকথনের গ্রেড করতে বলা হয়।
হুইস্ল ব্লোয়ারের মতে এগুলিতে এই জাতীয় বিষয়বস্তু অন্তর্ভুক্ত করা হয়েছে: ফৌজদারি লেনদেন, চিকিত্সক এবং রোগীদের মধ্যে ব্যক্তিগত আলোচনা, ব্যবসায়িক চুক্তি এবং অবশ্যই যৌন মিলন।
অ্যাপল আইফোন এবং এর সাথে যুক্ত অন্যান্য পণ্যগুলিতে সিরি পাওয়া যায়, তবে ঠিকাদার বলেছিলেন যে মিথ্যা ট্রিগারগুলির জন্য সবচেয়ে ঘন ঘন অপরাধীরা হলেন অ্যাপল ওয়াচ এবং হোমপড স্মার্ট স্পিকার।
ঠিকাদাররা এই দুর্ঘটনাজনিত রেকর্ডিংটিকে প্রযুক্তিগত সমস্যা হিসাবে প্রতিবেদন করতে উত্সাহিত করা হচ্ছে, তবে হুইসেল ব্লোয়ার জানিয়েছেন যে ডেটা ঠিকাদারদের অ্যাক্সেস রয়েছে তার প্রকৃতি সম্পর্কে তাদের উদ্বেগ ছিল।
হুইসেল ব্লোয়ার বলেছিলেন, "আপনি যে ব্যক্তির কথা শুনছেন তা সনাক্ত করা কঠিন হবে না।"

অ্যাপলের প্রতিক্রিয়া কী?

গুগলের মতো, অ্যাপল অগত্যা তার পরিষেবার মানব উপাদান সম্পর্কে আসন্ন নয়। এর গোপনীয়তা নীতিতে মানব শ্রমিক বা ঠিকাদারের কোনও উল্লেখ নেই।
এবং মানব ঠিকাদার ব্যবহার সম্পর্কে গার্ডিয়ান এর প্রতিক্রিয়াও গুগলের সাথে সামঞ্জস্য রেখেছিল।
অ্যাপল গার্ডিয়ানকে বলেছিল: "সিরি ও অনুরোধের উন্নতি করতে সিরির অনুরোধগুলির একটি ছোট অংশ বিশ্লেষণ করা হয়। ব্যবহারকারীর অনুরোধগুলি ব্যবহারকারীর অ্যাপল আইডির সাথে সম্পর্কিত নয়। সিরির প্রতিক্রিয়াগুলি নিরাপদ সুবিধায় বিশ্লেষণ করা হয় এবং সমস্ত পর্যালোচক অ্যাপলের কঠোর গোপনীয়তার প্রয়োজনীয়তা মেনে চলার বাধ্যবাধকতার অধীনে থাকে ”"
অ্যাপল আরও বলেছে যে প্রতিদিনের সিরির এক শতাংশেরও কম অ্যাক্টিভেশন গ্রেডিংয়ের জন্য ব্যবহৃত হয়, যা সাধারণত কয়েক সেকেন্ড দীর্ঘ এবং রেকর্ডিংয়ের সাথে কোনও নির্দিষ্ট নাম যুক্ত থাকে না।
সুতরাং, অ্যাপল অন্যান্য বড় মার্কিন প্রযুক্তি প্রযুক্তি সংস্থাগুলির মতো প্রায় দায়বদ্ধ যা আমাদের কথোপকথন রেকর্ড করে এবং এর অনুশীলনগুলিকে কোনও অর্থবহ পর্যায়ে পরিবর্তন করার সম্ভাবনা কম।
এটি তবুও অ্যাপলকে ধাক্কা দিয়েছে, এমন একটি সংস্থা যা তার গোপনীয়তা এবং সুরক্ষা অনুশীলনগুলিতে নিজেকে গর্ব করে।
এই বছরের শুরুর দিকে, অ্যাপল একটি বিলবোর্ড বিজ্ঞাপনে (9to5Mac) "আপনার আইফোনে যা ঘটে তা আপনার আইফোনে থাকে" as
যা বলতে হয়, আপনার আইফোনে যা ঘটে তা আপনার আইফোনে থাকে, যদি না আপনি ভয়েস গ্রেডিং নমুনার অংশ হন সিরি ঠিকাদারদের কাছে।
যদি সংস্থাটি এখনও প্রতি সপ্তাহে এক বিলিয়নেরও বেশি সিরি কোয়েরিগুলি গ্রহণ করে (ব্লুমবার্গ), সেই নমুনাটি প্রতিদিন সম্ভাব্যত দশ মিলিয়ন বার্তা বৈশিষ্ট্যযুক্ত হতে পারে।
৩. টি-মোবাইল-স্প্রিন্ট সংহতটি বিচার বিভাগের (রয়টার্স) কাছ থেকে সবুজ আলো পেয়েছে। চারটি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যারিয়ার বড় তিনে পরিণত হওয়ার এক ধাপ কাছাকাছি, কারণ স্প্রিন্ট / টি-মোবাইল মার্জারটি বিচার বিভাগের অনুমোদন জিতবে। তবে এটি রাস্তার শেষ নয়।

৪. ফায়ারফক্স ব্রাউজারটি খুব শীঘ্রই একটি টোর মোড অ্যাড-অন গ্রহণ করতে পারে যা টোর নেটওয়ার্ক (সফ্টপিডিয়া) এর সাথে সংযুক্ত হয়ে গোপনীয়তার উল্লেখযোগ্যতা বাড়িয়ে তুলবে।

৫. শাওমি এমআই ৯ টি পর্যালোচনা: সম্ভবত এখনই সেরা মিড-রেঞ্জার (অ্যান্ড্রয়েড কর্তৃপক্ষ)। এটি ব্যয়বহুল, এটিতে একটি পপ-আপ ক্যামেরা রয়েছে, এটি শিয়াওমি থেকে আসা অন্য স্মার্সার।

El. এলন মাস্ক বলেছেন স্পেসএক্স 2 বছরে চাঁদে অবতরণ করতে পারে। নাসার একজন নির্বাহী বলেছেন, ‘আমরা তাদের সাথে অংশীদার হব এবং আমরা সেখানে দ্রুত পৌঁছে যাব।’ (বিজনেস ইনসাইডার))

Fort. ফোর্টনাইট বিশ্বকাপ $ 30 মিলিয়ন পুরষ্কার প্রদান করেছে এবং সংস্কৃতিতে তার স্থানটি সীমাবদ্ধ করেছে (টেকক্রাঞ্চ)। টেকক্রাঞ্চ প্রতিযোগিতা এবং এস্পোর্টস বিশ্বের বর্তমান অবস্থাকে ঘিরে রেখেছে।

৮. এই অতি-বাঁকা স্মার্টফোন স্ক্রিনটি বোতামগুলির জন্য কোনও স্থান ছাড়বে না (অ্যান্ড্রয়েড কর্তৃপক্ষ)। দেখতে বেশ গরম লাগছে।

9. রিলায়েন্স জিও ভারতের শীর্ষ টেলিকম পরিষেবা সরবরাহকারী (ব্লুমবার্গ) হয়েছেন। এটি বেশ কীর্তি হিসাবে সংস্থাটি কেবল তিন বছর আগে বাণিজ্যিক বাণিজ্যিক কার্যক্রম শুরু করেছিল। এর চেয়ারম্যান হলেন বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি মুকেশ ধীরুভাই আম্বানি।

10. নেটফ্লিক্স ক্লান্ত? এখানে 10 দুর্দান্ত বিকল্প (অ্যান্ড্রয়েড কর্তৃপক্ষ) দেওয়া আছে।

১১. জ্যামির ডিজিটাল গিটার হ'ল একটি ভবিষ্যত ধারণা যা আজকের প্রযুক্তি (এনগ্যাজেট) এড়িয়ে যায়। "একটি ক্যারিয়ারের সাথে খাপ খায় এমন সমস্ত ইলেকট্রিক গিটার অভিজ্ঞতার স্বপ্ন এখনও ঠিক সেটাই, একটি স্বপ্ন।"

১২. অ্যান্ড্রয়েড এখন নিনটেন্ডো সুইচে ইনস্টল করা যাবে (আনুষ্ঠানিকভাবে)

No comments

Theme images by ULTRA_GENERIC. Powered by Blogger.